সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সফরসূচী ঘোষণা করা হয়েছে।

মোঃ জাকির হোসেন
  • Update Time : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৩১২ Time View

২০১৬ সালের পর বাংলাদেশে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলতে আসছে ইংল্যান্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০২৩ সালে ইংল্যান্ডের বাংলদেশ সফরের সফরসূচী ঘোষণা করেছে যার মধ্যে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ রয়েছে।

সাদা বলের এই সফরটি ২০১৬ সালের পর ইংল্যান্ডের প্রথম বাংলাদেশ সফর। সফরটি শুরু হবে ওডিআই ম্যাচ দিয়ে। প্রথম দুটি ম্যাচ ঢাকার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে (ZACS) অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলাটিও হবে চট্টগ্রামে। বাংলদেশ-ইংল্যান্ড শের এ বাংলা ক্রিকেট স্টেডিয়াম -এ দ্বিতীয় ও তৃতীয় টি২০ ম্যাচ খেলতে ঢাকায় ফিরবে।

ইংল্যান্ড অর্থাৎ বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা ২০ ফেব্রুয়ারি ঢাকায় আসবে এবং ওয়ানডে সিরিজের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এই ওডিআই ম্যাচগুলো আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। বাংলাদেশ-ইংল্যান্ড উভয় দল ইতিমধ্যেই ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩ বিশ্বকাপের জন্য সরাসরি যোগ্যতা অর্জন করেছে।

২০১৪ সালের নভেম্বর থেকে ঘরের মাঠে খেলা ১৪টির মধ্যে ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ শুধুমাত্র একটি ওয়ানডে সিরিজ হেরেছে। এই সময়ে বাংলাদেশ জিম্বাবুয়ে, পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড করেছে। এবং এই প্রক্রিয়ায় শ্রীলঙ্কা তাদের ৪৪ ম্যাচের মধ্যে ৩৫টিতে জিতেছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন: “বিশ্বকাপের বছরে এই সিরিজটি দলগুলোর জন্য তাদের নিজ নিজ শক্তির মূল্যায়ন করার একটি চমৎকার সুযোগ।

“বাংলাদেশ এবং সারা বিশ্বের সমর্থকদের জন্য, ওয়ানডে এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচগুলো অনেক উত্তেজনাপূর্ন হবে। ঘরের মাঠে বাংলাদেশের সাদা বলের অসাধারণ রেকর্ড রয়েছে এবং আমরা সবাই জানি ইংল্যান্ড কী দারুণ দল।”

ইংল্যান্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্লেয়ার কনর বলেছেন: “এটা উত্তেজনাপূর্ণ যে ইংল্যান্ড পুরুষদের সাদা বলের দল ২০১৬ সালের পর প্রথমবারের মতো বাংলাদেশে ফিরবে। এই অধীর-প্রত্যাশিত সফরের জন্য ঢাকা ও চট্টগ্রামে যে পরিবেশ তৈরি হয়েছে তা চমৎকার হবে। .

“বাংলাদেশ জুড়ে ক্রিকেটের প্রতি দারুণ আবেগ রয়েছে, এবং আমরা ঘরের কন্ডিশনে দুর্দান্ত রেকর্ড আছে এমন একটি দলের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ আশা করছি।”

বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ গুলোর সময়সূচী :
২০ ফেব্রুয়ারী ২০২৩ – ঢাকায় আসছে ইংল্যান্ড দল
২৪ ফেব্রুয়ারী ২০২৩ – প্রস্তুতি ম্যাচ (টিবিসি)
২৬ ফেব্রুয়ারী ২০২৩ – প্রস্তুতি ম্যাচ (টিবিসি)
০১ মার্চ ২০২৩ – ১ম ওয়ানডে – মিরপুর
০৩ মার্চ ২০২৩ – ২য় ওডিআই – মিরপুর
০৬ মার্চ ২০২৩ – ৩য় ওডিআই – চট্টগ্রাম
০৯ মার্চ ২০২৩ – ১ম টি-টোয়েন্টি – চট্টগ্রাম
১২ মার্চ ২০২৩ – ২য় টি-টোয়েন্টি – মিরপুর
১৪ মার্চ ২০২৩ – তৃতীয় টি-টোয়েন্টি – মিরপুর

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Cricket Today
Theme BY Cricket Today