সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

ক্লেমন ইনডোর ক্রিকেট এ হ্যাট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ ইউনিভার্সিটি ।।

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ৫৮৬ Time View

ক্লেমন ইনডোর ইউনি ক্রিকেট টুর্নামেন্ট’ সপ্তম আসরের শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি। আজ বৃহস্পতিবার (২৭ জুলাই ২০২৩) মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিকে ৫ উইকেটে পরাজিত করে বাংলাদেশ ইউনিভার্সিটি ঘরে তুলেছে তৃতীয় শিরোপা।

আসরের ফাইনাল ম্যাচে বাংলাদেশ ইউনিভার্সিটির বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি। তবে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা হাসিমুখে করতে পারেনি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি। স্কোরবোর্ডে ৫৭ রান তুলতেই তারা হারিয়ে বসেন পাঁচ-পাঁচজন ব্যাটসম্যান।

এরপরও অবশ্য স্বস্তি পায়নি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ব্যাটসম্যানরা। দলের কেউই দুই অঙ্কের ঘর পেরোতে পারেনি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান আসে অতিরিক্ত থেকে। ফলে নির্ধারিত ৮ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৬৩ রানের বেশি করতে পারেনি তারা। বাংলাদেশ ইউনিভার্সিটির পক্ষে সোহেল রানা ১০ রানে ৩ উইকেট, আব্দুল গাফ্ফার ৭ রানে ২ উইকেট এবং শফিক ১৮ রানে ১ উইকেট লাভ করেন।

শিরোপা জয়ের জন্য ব্যাট করতে নামেন বাংলাদেশ ইউনিভার্সিটির দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং জহিরুল ইসলাম। ইনিংসের শুরুটা ভালোই হয়েছিল তাদের, তবে দলীয় ১৬ রানে ক্যাচ তুলে ফিরে যান অধিনায়ক শান্ত। এক পর্যায়ে দলীয় স্কোরবোর্ডে ২৬ রান তুলতেই বাংলাদেশ ইউনিভার্সিটি হারিয়ে বসে উদ্ধোধনী দুই ব্যাটসম্যানকে।

এরপর দলের হাল ধরেন সোহেল রানা। তার অনবদ্য ব্যাটিংয়ের সুবাধে খুব সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ ইউনিভার্সিটি। সোহেল রানা পাঁচ ছয় এবং তিন বাউন্ডারির সাহায্যে ১৫ বলে অপরাজিত ৪২ রান করেন। মূলত সোহেলের ক্যামিওতে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিকে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা নিজেদের করে নিল বাংলাদেশ ইউনিভার্সিটি। স্ট্যামফোর্ডের আলমগীর ১০ রানে ২ উইকেট লাভ করেন।

ফাইনাল শেষে বিজয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন আয়োজক কমিটির সদস্যগণ। চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে বাংলাদেশ ইউনিভার্সিটি প্রাইজমানি হিসেবে পেয়েছে ৫ লাখ টাকা। আর রানার্সআপ স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি পেয়েছে ২ লাখ টাকা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন সাবেক তারকা আতাহার আলী খান, আকরাম খান ও খালেদ মাসুদ পাইলটের ‘থ্রি ক্রিকস’বরাবরের মতোই এবারও এই আসরের আয়োজন করেছিল।

৩২টি ইউনিভার্সিটি নিয়ে এই টুর্নামেন্টের ‘টুর্নামেন্ট সেরা’ হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটির অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ম্যান অফ দ্য ফাইনাল নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটিকে দুর্দান্ত জয় এনে দেওয়া সোহেল রানা। ফাইনালে তিনি ৪২ রান এবং ১০ রানের বিনিময়ে ৩ উইকেট লাভ করেন।

দলের বিজয়ে খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটির চেয়ারম্যান কাজী জামিল আজহার এবং বিইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Cricket Today
Theme BY Cricket Today