সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

বর্তমান ওপেনাররা টি-টোয়েন্টি ক্রিকেটকে খুন করছে!

Reporter Name
  • Update Time : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ৪৩৫ Time View
বর্তমান ওপেনাররা টি-টোয়েন্টি ক্রিকেটকে খুন করছে!
chris gayle

বর্তমান সময়ের ওপেনাররা টি-টোয়েন্টি ক্রিকেটকে খুন করছেন বলে মন্তব্য করেছেন ওয়েস্ট ইন্ডিয়ান মারকুটে ওপেনার ক্রিস গেইল।

সংযুক্ত আরব আমিরাতে চলমান টি-টেন লিগ খেলতে ক্রিস গেইল বর্তমানে অবস্থান করছেন সংযুক্ত আরব আমিরতের আবুধাবিতে। সেখানে টি-টেন লিগের মতো একসময় বিশ্ব ক্রিকেটের জনপ্রিয় ফরম্যাট টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে বলতে গিয়ে গেইল মনে করেন তখন টি-টেনের মতো প্রথম বল থেকে ব্যাটসম্যানরা মারতে শুরু করতো তবে বর্তমানে টি-টোয়েন্টির ওপেনাররা না মেরে প্রথম থেকে সাবলীন ব্যাটিং করে টি-টোয়েন্টি ক্রিকেটকে খুন করেছেন বলে জানিয়েছেন ক্যারিবীয় এই মারকুটে ব্যাটার।

টি-টোয়েন্টি ক্রিকেট একসময় প্রথম ওভার থেকে শুরু হতো চার-ছক্কার বিনোদন। তবে সময়ের পরিবর্তে এখন আর দেখা যায় না প্রথম ওভার থেকে ওপেনারদের মারকুটে ব্যাটিং। সকলে যায় উইকেটে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে সাবলীন ব্যাটিং করে নিজেদের ইনিংস বড় করতে। তাইতো গেইলের কাটগড়ায় এবার সেই ওপেনার ব্যাটসম্যানরা। তাছাড়া বর্তমানে পাওয়ার প্লের ছয় ওভারে আগে ব্যাটসম্যানরা যেই বিনোদন পেতো এখন ওপেনরদের কারণে সেই বিনোদন ও পায় না দর্শকরা।

টি-টেন লিগের ফাঁকে টি-টোয়েন্টি ক্রিকেট প্রসঙ্গে গেইল বলেন, “এখনকার ওপেনাররা টি-টোয়েন্টি ক্রিকেটের বিনোদনকে খুন করে ফেলছে। তারা প্রথম ছয় ওভার অনেক সাবধানী হয়ে খেলে। এখন শুধু রান করার দিকেই ওরা জোর দেয়। প্রথম ছয় ওভারে আগে লোকে যে আনন্দ পেত, এখন আর সেটা পায় না। সেই অভাব কিন্তু টি-টেন ক্রিকেট পূরণ করে ফেলেছে”

গেইল আরো বলেন, “আমার মনে হয় এখন যেভাবে টি-টেন ক্রিকেট খেলা হচ্ছে, টি-টোয়েন্টি সেভাবেই শুরু হয়েছিল। প্রথম থেকেই তখন ব্যাটাররা মারতে শুরু করত। এখন সেটা অনেক কমে গেছে”

এইদিকে টি-টেন লিগের প্রশংসা করে গেইল বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে যা অপূর্ণ ছিলো টি-টেন লিগ নিজেদের সেরাটা দিয়ে নিজেদের অনেক উচ্চতায় নিয়ে গেছে”।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Cricket Today
Theme BY Cricket Today