সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

টি ২০ বিশ্বকাপ এর অ্যাম্বাসেডর হলেন শহীদ আফ্রিদি।

মোঃ জাকির হোসেন
  • Update Time : শুক্রবার, ২৪ মে, ২০২৪
  • ৫২ Time View

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর এম্বাসিডর হিসাবে আইসিসি ঘোষণা দিলো শহীদ আফ্রিদির নাম।পাকিস্তানের কিংবদন্তি শহীদ আফ্রিদির নাম আজ আইসিসি প্রকাশ করলো এবারের বিশ্বকাপের এম্বাসেডর হিসেবে। সর্বকালের সবচেয়ে বড় টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে যুবরাজ সিং, ক্রিস গেইল এবং উসাইন বোল্টের নাম অ্যাম্বাসেডর হিসেবে প্রকাশ করেছিলো আইসিসি। এবার যুক্ত হলো আফ্রিদির নাম।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) আজ পাকিস্তানের আইকনিক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর অ্যাম্বাসেডরদের মধ্যে সর্বশেষ নাম হিসাবে ঘোষণা করেছে। আগামী পহেলা জুন থেকে শুরু হবে এই আসর।

আফ্রিদি ছয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা ক্রিকেটার, যার মধ্যে দুটিতে তিনি অধিনায়ক হিসেবে যোগ দিয়েছিলেন। লর্ডসের ফাইনালে প্লেয়ার অফ দ্য ম্যাচ পারফরম্যান্স এবং পাকিস্তানের ২০০৯ সালের টি ২০ জয়ে নেতৃত্ব দিয়েছিলেন।
এবারের বিশ্বকাপে তিনি আইসিসির বিভিন্ন প্রচারমূলক কার্যকলাপে উপস্থিত থাকবেন।

শহিদ আফ্রিদি, আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০০৯ বিজয়ী, তিনি বলেছেন: “আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ এমন একটি ইভেন্ট যা আমার হৃদয়ের খুব কাছাকাছি। উদ্বোধনী সংস্করণে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট হওয়া থেকে ২০০৯ সালে ট্রফি তোলা পর্যন্ত, এই ট্রুনামেন্টে আমার কিছু সুখের স্মৃতি রয়েছে।

“সাম্প্রতিক বছরগুলিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আরও শক্তিশালী হয়েছে, এবং আমি এই সংস্করণের অংশ হতে পেরে রোমাঞ্চিত, এ বছর আমরা আগের চেয়ে আরও বেশি দল, আরও ম্যাচ এবং আরও অনেক নাটকীয়তা দেখতে পাব।

“আমি ৯ জুন ভারত বনাম পাকিস্তান ম্যাচের সাক্ষী হতে বিশেষভাবে অপেক্ষারত। এটি খেলাধুলার অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বিতা এবং নিউইয়র্ক এই দুই দলের লড়াইয়ের একটি উপযুক্ত মঞ্চ হবে।”

ক্লেয়ার ফারলং, আইসিসি মহাব্যবস্থাপক – মার্কেটিং এবং কমিউনিকেশন, তিনি যোগ করেছেন: “শাহিদ আফ্রিদি ছয়টি আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতা করেছেন, যার মধ্যে দুটি অধিনায়ক হিসেবে এবং ২০০৯ সালে ট্রফি জেতার সময় প্লেয়ার অফ দ্য ম্যাচ পারফরম্যান্স প্রদান করেছেন, তাই তাকে আমাদের সাথে যোগ করাতে পেরে আমাদের ভালো লাগছে। এখন একটা অল-স্টার অ্যাম্বাসেডর দলও হয়ে গেলো।

যুবরাজ সিং, ক্রিস গেইল এবং আটবারের অলিম্পিক স্বর্ণপদক জয়ী উসাইন বোল্টের পাশাপাশি, সর্বকালের সবচেয়ে বড় টি-টোয়েন্টি বিশ্বকাপে আফ্রিদিও যুক্ত হওয়ায় ভক্তরা অনেক উৎসাহিত হবে।”

টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে কানাডার সাথে সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ যাত্রা। 1-29 জুন পর্যন্ত ICC পুরুষদের T20 বিশ্বকাপ খেলা হবে। মোট 55টি ম্যাচ নয়টি ভেন্যু জুড়ে 20 টি দল খেলবে, যা 29 জুন বার্বাডোসে ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে।

শুধু মাত্র এই বিশ্বকাপের জন্য তৈরি করা নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঐতিহাসিক প্রথম ম্যাচটি 3 জুন চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার ম্যাচের মধ্যে দিয়ে যাত্রা শুরু করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Cricket Today
Theme BY Cricket Today