সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

বিশ্বকাপ ইতিহাসের সর্বোচ্চ অর্থ পুরস্কারের ঘোষণা দিলো আইসিসি!

Reporter Name
  • Update Time : সোমবার, ৩ জুন, ২০২৪
  • ২২ Time View

সর্বমোট ১১.২৫ মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ১৩২ কোটি টাকা অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছে আইসিসি। যার থেকে ফাইনালের বিজয়ী দল পাবে ২.৪৫ মিলিয়ন ইউএস ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ২৯ কোটি টাকা। রানার্স আপ দল পাবে ১.২৮ মিলিয়ন ইউএস ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ১৫ কোটি টাকা।

শুধু মাত্র এই দুই দলই নয়। বিশ্বকাপে অংশগ্রহণ করায় প্রতিটি দলের জন্যই থাকছে অর্থ পুরস্কার। এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করায় ২০ দলের প্রত্যেকে পাবে ২,২৫,০০০ ইউএস ডলার করে।

টি২০ বিশ্বকাপের নবম সংস্করণে বিজয়ী দলকে ২.৪৫ মিলিয়ন ইউএস ডলার পুরস্কার দেয়া হচ্ছে যা বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ। বিশ্বকাপ বিজয়ী দল আগামী ২৯শে জুন বার্বাডোসের কেনসিংটন ওভালে এই অর্থ পুরস্কার এর সাথে ট্রফি ও নিজেদের করে নেবেন।

অন্যদিকে রানার্স আপ দলকেও দেয়া হচ্ছে ১.২৮ মিলিয়ন ইউএস ডলার। তবে সেমী ফাইনাল থেকে যারা বাদ পরবেন তাদেরকেও দেয়া হবে ৭,৮৭, ৫০০ ইউএস ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৯ কোটি ২৪ লাখ টাকা।

এছাড়াও সুপার আটে যে বাকি চার দল উঠতে পারবে তাদেরকেও দেয়া হবে ৩,৮২,৫০০ ইউএস ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা করে। ৯-১২তম স্থানে যারা শেষ করবে সেই চার দল প্রত্যেকে পাবে ২,৪৭,৫০০ ইউএস ডলার বা বাংলাদেশি টাকায় ২ কোটি ৯০ লাখ টাকা করে।

এছাড়া যারা ১৩ – ২০ তম স্থানে বিশ্বকাপ শেষ করবে তারাও প্রত্যেকে পাবে ২,২৫,০০০ ইউএস ডলার করে যা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৬৪ লাখ টাকা।

এর বাইরে সেমী ফাইনাল ও ফাইনাল বাদে প্রতিটি ম্যাচের জন্য দলগুলো পাবে অতিরিক্ত ৩১১৫৪ ইউএস ডলার বা বাংলাদেশি টাকায় ৩৬ লাখ টাকা। অর্থাৎ কেউই খালি হাতে ফিরছেন না এবারের বিশ্বকাপ থেকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের নয়টি ভেন্যুতে ২৮ দিনে মোট ৫৫ টি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

এই বছরের টুর্নামেন্টে সুপার ৮ পর্ব শুরুর আগেই ৪০টি প্রথম রাউন্ডের ম্যাচ খেলা হবে। তারপরে সেখান থেকে চারটি দল সেমিফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবে যারা শেষ লড়াইয়ের মাদ্ধমে ফাইনাল দিয়ে শেষ করবে এবারের বিশ্বকাপ।

আইসিসির চিফ এক্সিকিউটিভ জিওফ অ্যালার্ডিস বলেছেন: “এটি একটি ঐতিহাসিক বিশ্বকাপ হতে যাচ্ছে যার পুরস্কার হিসেবে এই অর্থ পুরস্কার ঘোষণা করা হলো । বিশ্বজুড়ে কোটি কোটি ভক্ত এই ক্রিকেটারদের দ্বারা বিনোদন পাবে যা সব কিছুর উর্ধে ।”

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Cricket Today
Theme BY Cricket Today